নওগাঁয় কবিগুরু রবীন্দ্রনাথের  জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা


নওগাঁ প্রতিনিধি: কবিগুরু রবীন্দ্রনাথের ১৬২ তম জন্মবার্ষিকী উপলক্ষে নওগাঁয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে৷ সোমবার বিকেল চার টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘন্টাব্যপি এই সভা অনুষ্ঠিত হয়। “সমাজ সংস্কার ও রবীন্দ্রনাথ” এই প্রতিপাদ্যে সংস্কৃতি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে জেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক, সংস্কৃতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সার্বিক সহযোগিতায় এবার ৩ দিন ব্যাপি এই জাতীয় পোগ্রাম ২৫ শে বৈশাখ বিকেল ৩ টায় উদ্বোধন হবে। অনুষ্ঠানটি সফল ও সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য বিভিন্ন দিক নির্দেশনামূলক আলোচনা ও প্রস্তাবনা গ্রহণ করা হয়।
জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ ইব্রাহীম, রাণীনগর ও আত্রাই উপজেলা চেয়ারম্যান,  মুক্তিযোদ্ধা কমান্ডার, সদর, রাণীনগর ও আত্রাই ইউএনও, জেলা পরিষদ সদস্য, সাংবাদিকবৃন্দসহ প্রমূখ।
গ্রামীণ ঐতিহ্য ও লোক সংস্কৃতি ধরে রাখার জন্য গ্রাম্য মেলার আয়োজন করার জন্য বিভিন্ন জন দাবি করেন। তারা সার্কাস, যাত্রা, নাটক আয়োজন করার দাবি জানান। জেলা প্রশাসক এসএসসি পরীক্ষার পর মেলা করার পক্ষে মত দেন। তবে লটারি নামক জুয়া বা কোনো অশ্লীলতা হয় এমন কিছু করা যাবে না বলে জানান তিনি। এতে সংসদ সদস্য ও অতিরিক্ত পুলিশ সুপার সম্মতি দেন এবং সার্বিক ভাবে সহযোগিতা করবেন বলে জানান।
অনুষ্ঠানের আয়োজকরা পরে অনুষ্ঠান পরিচালনা করার জন্য বিভিন্ন কমিটি গঠন ও নাম ঘোষণা করেন। এবং  কমিটিগুলো তাদের স্ব স্ব দায়িত্ব সঠিকভাবে পালন করবেন বলে আশা প্রকাশ করেন।