নওগাঁয় করোনা উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু


রায়হান আলম, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় আরও ১ জন-এর শরীরে করোনা ভাইরাস শন্ক্তা হয়েছে। শনাক্ত ব্যক্তি শহরের কালিতলা এলাকার বাসিন্দা। তিনি বগুড়ায় টিএমএসএস হাসপাতালে নিজ উদ্যোগে নমুনা পরীক্ষা করিয়েছেন। এ নিয়ে মোট শনাক্ত রোগির সংখ্যা ২৪০ জন।

এদিকে, শহরের কাজীপাড়া মহল্লায় এবিএম মসিউর রহমান চৌধূরী ঢাকা সিএমএইচ হাসপাতালে মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় চিকিতসাধীন অবস্থায় মৃত্যু বরন করেছেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনী ও ডায়াবেটিস রোগে ভূগছিলেন। মারা যাবার পর তার নমুনা সংগ্রহ করে রিপোর্টে করোনা পজেটিভ আসে। আজ বুধবার দুপুরে সরকারী ভাবে ইসলামিক ফাউন্ডেশানের মাধ্যমে কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে। মসিউর রহমান আদর্শ শাপলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এবং চেম্বারের পরিচালক মোস্তাফিজুর রহমান রুনু চৌধূরীর বড় ভাই।

অপরদিকে, নওগাঁ শহরের বাঙ্গাবাড়িয়া এলাকার রাজ নামের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে ২৪ জুন দুপুরে তাঁর বাসভবনে মৃত্যুবরন করেছেন। তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

সিভিল সাজর্ন অফিসের কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় হোম কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১১৪ জনকে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৭৬ জন, রানীনগর উপজেলায় ২ জন, আত্রাই উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ৭ জন,নিয়ামতপুর উপজেলায় ১ জন এবং সাপাহার উপজেলায় ১৪ জন।

এই ২৪ ঘন্টায় ছাড়পত্র দেয়া হয়েছে ২০ জনকে। বর্তমানে জেলায় কোয়ারেনটাইনে রয়েছেন ১৩৮৭ জন। এ সময় সুস্থ্য হয়েছেন আরও ৩ জন। মোট সুস্থ্য হওয়া রোগির সংখ্যা ১৯২ জন। আক্রান্তদের ২ জন আছেন আইসোলেশনে। এ পর্যন্ত মৃত্যুবরন করেছেন ৬ জন।