বিএনপির রাজনীতি নেতিবাচকতার কাঁদামাটিতে আটকে আছে: ওবায়দুল কাদের


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রেস ব্রিফিং আর নেতিবাচকতার কাঁদামাটিতে আটকে আছে বিএনপির রাজনীতি। মঙ্গলবার (৪ আগস্ট) সর্ব ইউরোপীয় শাখা আওয়ামী লীগের উদ্যোগে ‘বাংলাদেশের এই সময়ে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হয়ে বলেন, বিএনপি সরকারের কোন ইতিবাচক প্রয়াস দেখতে পায় না, তারা সমালোচনা আর মিথ্যাচারের বৃত্তে আবর্তিত হয়ে আছে। একটি মহল দেশ-বিদেশে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা সরকারের বিরুদ্ধে সমালোচনা করতে গিয়ে দেশের ইমেজ নষ্ট করছে। লাখ লাখ প্রবাসীদের অবস্থান নড়বড়ে করছে। সম্প্রতি বিএনপির এক নেতার বক্তব্যে ইতালী প্রবাসীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে।

প্রবাসীদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রবাসে আপনারা ঐক্যবদ্ধ থাকুন। শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে যে অপপ্রচার চালানো হচ্ছে তার বিরুদ্ধে সোচ্চার থাকুন। শেখ হাসিনা সরকারের ইতিবাচক অর্জন তুলে ধরুন, প্রচার করুন। দেশের ভালো সংবাদ যেমনি ভাবে আপনাদের আনন্দিত করে, তেমনি খারাপ সংবাদ ব্যথিত করে।

ওবায়দুল কাদের বলেন, শোকাবহ আগস্ট মাস চলছে। আগস্ট মাস মানে হারানোর বেদনা। হায়েনাদের অট্টহাসি আর আর ষড়যন্ত্রের গন্ধ। যে বুলেট ১৫ আগস্টের প্রহরে হানা দিয়েছিল সেই বুলেট একুশে আগস্ট আর নির্মম হয়ে হানা দিয়েছিল বঙ্গবন্ধু এভিনিউতে।

তিনি আরও বলেন, ১৫ আগস্ট প্রাইম টার্গেট ছিল বঙ্গবন্ধু আর একুশে আগস্ট প্রাইম টার্গেট ছিল বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। ষড়যন্ত্রের কুশীলবরা শুধু রূপ পরিবর্তন করে, হারায় না। ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা আজও চলমান। আমাদের সকলকে সতর্ক থাকতে হবে, সতর্ক থাকতে হবে, উন্নয়ন অগ্রযাত্রা বিরোধী অপশক্তির বিরুদ্ধে।