ব্রাজিলকে খোঁচা দিয়ে ড্রেসিংরুমে আর্জেন্টিনার উদযাপন


ড্রেসিংরুমে আর্জেন্টিনা দল। ছবি : সংগৃহীত

ব্রাজিল-আর্জেন্টিনার বৈরিতা সম্পর্কে কে না জানে? ভক্তদের মাঝে এসে এটি বেড়ে যায় কয়েকগুণ। এই আঁচ কি তারকাদেরও ছুঁয়ে দেয়? উত্তরটা, হ্যাঁ! শুধু দেয় না, বেশ ভালোভাবেই দেয়। যার প্রমাণ বহুবার মিলেছে। ফের মিলল গতরাতে, আর্জেন্টিনার ড্রেসিংরুমেও।

ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে আর্জেন্টিনা মাঠে নামার আগে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওকে যখন জিজ্ঞেস করা হলো, আর্জেন্টাইনদের জয় চান কি না? রোনালদোর সাফ জবাব, এটি বললে আমি ‘হিপোক্রেট’ হব। কারণ, ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বীতা।

এবার সেই আগুনে ঘি ঢাললো আকাশী-নীলরা। লাতিন প্রতিবেশির সঙ্গে বৈরিতাকে বেশ ভালোমতো ধারণ করেছেন ওতামেন্দিরা। ম্যাচ শেষ হতেই ভক্তরা একটি গান ধরে আর্জেন্টাইন ফুটবলাররা। যে গানে খোঁচা দেওয়া হয়েছে চিরশত্রু ব্রাজিলকে! ভক্তদের সঙ্গে মাঠে এক দফা গলা মিলিয়ে ক্ষান্ত হয়নি আলবিসেলেস্তেরা, ড্রেসিংরুমে গিয়েও নিজেরা নেচে-গেয়ে উদযাপন করে।

স্প্যানিশ দৈনিক মার্কার সূত্রে জানা যায়, ব্রাজিলকে খুঁচিয়ে এমন উদযাপন আর্জেন্টাইনরা রীতিমতো রীতিতে পরিণত করেছে। মূলত আর্জেন্টিনাকে নিয়ে করা ব্রাজিলিয়ানদের খোঁচার জবাবে গানটি বানায় ভক্তরা। গানের কিছু কথা মোটামুটি এমন…

‘পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল এখন দমে যাওয়া দল কী অবস্থা তোমাদের? মেসি কাপটা তুলে রাখলো, আর্জেন্টাইনরা সবসময় উদ্দীপ্ত, আমরা তাদের অনুসরণ করে এগিয়ে চলি আমাদের চোখে বিশ্বজয়ের স্বপ্ন ম্যারাডোনা আমাদের প্রেরণা!’

আর্জেন্টিনার ড্রেসিংরুমে সবাই মিলে সমস্বরে গান ধরার ভিডিও ইন্সটাগ্রামে শেয়ার করেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি। যা ব্রাজিল ভক্তদের কাটা ঘাঁয়ে নুনের ছিটা দিতে যথেষ্ট।