মান্দায় ব্র্যাক কর্মীকে ধর্ষণ, দেড় লক্ষাধিক টাকা ভাগবাটোয়ারা


  • মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় বেসরকারি সংস্থা ব্র্যাকের এক মাঠকর্মীকে (২৫) বিয়ের প্রলোভন দিয়ে একাধিকবার ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিষয়টি নিষ্পত্তির নামে দুই ইউপি সদস্যসহ কয়েক মাতবর দেড় লক্ষাধিক টাকা ভাগবাটোয়ারা করে নিয়েছেন বলে জানা গেছে। স্থানীয়ভাবে বিচার না পেয়ে অবশেষে রোববার রাতে মান্দা থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী ওই নারী।
  • মামলা সূত্রে জানা গেছে, ভুক্তভোগী ওই নারী ব্র্যাকের মাঠকর্মী হিসেবে মান্দা উপজেলার জোতবাজার শাখা অফিসে গতবছরের জুন মাসে যোগদান করেন। এ অফিসে কর্মরত অবস্থায় ঋণের কিস্তি আদায় করতে গিয়ে নুরুল্লাবাদ ইউনিয়নের বারিল্যা জোয়ার্দ্দারপাড়া গ্রামের গোলাম মোল্লার সঙ্গে পরিচয় ও সখ্যতা গড়ে উঠে। গোলাম মোল্লা স্ত্রী সন্তান গোপন রেখে বিয়ের প্রলোভন দিয়ে তাকে একাধিকবার ধর্ষণ করে। গত ১৯ মার্চ রাতে ওই নারীর ভাড়াটিয়া বাসায় গিয়ে বিয়ের কথাবার্তা ঠিক করে তাকে আবারও ধর্ষণ করা হয়। পরবর্তীতে বিয়ের কথা বললে টালবাহানাসহ তার সঙ্গে খারাপ আচরণ করে প্রেমিক গোলাম মোল্লা।
  • বিষয়টি জানাজানি হলে জোতবাজার বাজার কমিটির সভাপতি মুকুল, সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম, ইউপি সদস্য তোফাজ্জল হোসেন তোফা ও আহসান হাবীব আছেরসহ আরও কয়েকব্যক্তি সালিশ বৈঠকের আয়োজন করে। বৈঠকে বিষয়টি নিষ্পত্তির নামে অভিযুক্ত গোলাম মোল্লার নিকট থেকে এক লাখ ৬০ হাজার টাকা আদায় ও ভাগবাটোয়ারা করে নেন মাতবররা। ভিকটিম ওই নারী জানান, বিষয়টি নিম্পত্তির আশ্বাস দিয়ে কালক্ষেপন করেছে দুই ইউপি সদস্যসহ সালিশের মাতবররা। স্থানীয়ভাবে বিচার না পেয়ে গত রোববার রাতে প্রতারক গোলাম মোল্লাসহ ছয়জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা দায়ের করেছি।
  • মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিকটিমের ডাক্তারী পরীক্ষার জন্য সোমবার নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার তদন্তভার দেয়া হয়েছে থানার উপ-পরিদর্শক সুজন খানকে। তিনি আরও বলেন, আসামি গ্রেফতারের চেষ্টা চলছে।