রাজশাহীতে যথাযথ মর্যাদায় শহীদ দুলাল দিবস পালন


নিজস্ব প্রতিবেদক: ‘৯০ এ স্বৈরাচার এরশাদ বিরোধী গণ-অভ্যুত্থানে আত্মদানকারী রাজশাহী কলেজের মনোবিজ্ঞানের ছাত্র, রাজশাহী মহানগর ছাত্রলীগের তৎকালীন সহ-সভাপতি ও রাজশাহী কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক শহীদ রফিকুল ইসলাম দুলালের ৩০ তম শাহাদৎ বার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে শনিবার রাজশাহী কলেজে শহীদ দুলালের কবরে পুষ্পস্তবক অর্পণ করে মহানগর আওয়ামী লীগ, মহানগর ছাত্রলীগ ও সাবেক ছাত্রলীগ ফোরামের নেতৃবৃন্দ। পুষ্পস্তবক অর্পনের পর এক মিনিট নীরবতা পালন ও দোয়া ও মোনাজাত করা হয় কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামান, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আসাদুজ্জামান আজাদ ও আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, সাংস্কৃতিক সম্পাদক কামারুল্লাহ সরকার, শিল্প বানিজ্য সম্পাদক ওমর শরীফ রাজির, তথ্য গবেষণা সম্পাদক জিয়া আজাদ হিমেল, ক্রীড়া সম্পাদক মকিদুজ্জামান জুরাত, উপ দফতর সম্পাদক পংকজ দে, উপ প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য মুশফিকুর রহমান হাসনাত, মোখলেসুর রহমান কচি, আলিমুল হাসান সজল, আশীষ তরু সরকার অর্পণ, ইসমাইল হোসেন, মজিবর রহমান, আশরাফ উদ্দিন খানপ, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক জেডু সরকার, মহানগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব, সাবেক ছাত্রলীগ ফোরামের নফিকুল ইসলাম সেন্টু, আসাদুজ্জামান আসাদ, হাবিবুর রহমান বাবু, জোবায়ের হাসান রুবন, আমিনুর রহমান খান রুবেল, রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯০ সালের এই দিনে এরশাদবিরোধী আন্দোলনে তৎকালীন সরকারের মন্ত্রী নুরুন নবী চাঁদের বাড়ির সামনে দিয়ে সর্বদলীয় ছাত্রঐক্যের মিছিল অতিক্রমকালে দুর্বৃত্তরা গুলি করে।

এতে ঘটনাস্থলেই শহীদ হন তৎকালীন রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক এবং রাজশাহী মহানগর ছাত্রলীগের সহসভাপতি রফিকুল ইসলাম দুলাল।