শেখ হাসিনার উন্নয়নে সবাইকে কৃতজ্ঞতা স্বীকার করতে হবে: আসাদ


স্টাফ রিপোর্টার: রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান আসাদ বলেছেন, একটা সময় নার্সিং শিক্ষার্থীদের মাস্টার্স ডিগ্রী নিতে বিদেশে যেতে হতো, দেশের কোথাও কোনো সেই সুযোগ ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সুযোগ চালু করেছেন। তিনি নার্সিং শিক্ষায় অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তার উন্নয়ন কার্যক্রমে সবাইকে কৃতজ্ঞতা স্বীকার করতে হবে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে নগরীর সিটি হাটে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আসাদ এসব কথা বলেন। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ও রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটির সহযোগিতায় বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশন রাজশাহী জেলা শাখা এই সেমিনারের আয়োজন করে।

আসাদুজ্জামান আসাদ বলেন, আমরা যখন প্রাইমারি-হাইস্কুলে পড়েছি, কেউ কোনো বই বিনামূল্যে পাবো ভাবতেও পারি নি। নতুন বই সবার কেনাও সম্ভব ছিল না। যারা একটু অর্থনৈতিকভাবে স্বচ্ছল, তাদেরও নতুন বই পেতে মে-জুন মাস পর্যন্ত সময় লাগতো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছেলে-মেয়েদের জন্য বিনামূল্যে বই দেওয়ার ব্যবস্থা করেছেন। ধনী-গরিব, আওয়ামী লীগ-বিএনপি সবার বাচ্চারাই কিন্তু সেই বই পহেলা জানুয়ারি হাতে পাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার মতো সংকটকালীন সময়ে যে পরিমাণ নার্স নিয়োগ করেছেন তা সারা বিশ্বে আর কোথাও হয়েছে কি না জানা নেই। এছাড়াও নার্সদের কর্মক্ষেত্রে সম্মান ও সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন বলে উল্লেখ করেন আসাদ।

সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশনের রাজশাহী মহানগর সভাপতি মনিরুজ্জামান বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন ডাবলু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সাগর, নার্সেস স্টুডেন্ট ইউনিয়নের জেলা সভাপতি রিয়াজুল ইসলাম ও জেলা স্টুডেন্ট কমিউনিটির আহ্বায়ক মামুন জামান।  সাঈদ হোসেন তুষারের সঞ্চালনায় সেমিনারে নগরীর বিভিন্ন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে রাজশাহীর মোহনপুর উপজেলা দলিল লেখক সমিতির সাথে মতবিনিময় করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগের এমপি প্রার্থী আসাদুজ্জামান আসাদ। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকালে রাজশাহীর মোহনপুর উপজেলা দলিল লেখক সমিতি চত্বরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আসাদ এসব কথা বলেন।

এসময় আসাদ উপস্থিত দলিল লেখকদের বিভিন্ন সমস্যা-সম্ভাবনার কথা শোনেন ও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। মোহনপুর দলিল লেখক সমিতির সভাপতি ইসরাইল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান পিটারের সঞ্চালনায় সভায় মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা আকতার, আওয়ামী লীগ নেতা এনামুল হক প্রমুখ বক্তব্য রাখেন।