শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হলের নির্মাণ কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন


রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের জন্য ১০তলা বিশিষ্ট শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মাদার বক্স হলের সামনে ফলক উন্মোচনের মাধ্যমে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হলের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন জাতীর চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্যপুত্র বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পর সেখানে প্রদর্শিত হলের নকশা ও স্থান পরির্দশন করেন মেয়র মহোদয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘ভৌত অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ৭০ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ১০তলা বিশিষ্ট শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হল নির্মাণ করা হচ্ছে। প্রকল্পের উদ্যোগী মন্ত্রণালয় হচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। বাস্তবায়নকারী সংস্থা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়।

শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হলে ছাত্রদের জন্য মোট ৪৮২টি কক্ষ থাকবে। হলের প্রতিটি কক্ষে দুই সিটে দুইজন করে মোট ৯৬৪জন ছাত্র থাকতে পারবেন। হলে থাকবে ৩৭টি হাউস টিউটর ও অফিস কক্ষ। থাকবে ৬টি অত্যাধুনিক লিফটসহ অন্যান্য আধুনিক সুযোগ-সুবিধা। শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হল রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রথম ১০তলা বিশিষ্ট ছাত্রদের আবাসিক হল।

উদ্বোধনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান-উল ইসলামসহ বিভিন্ন প্রশাসনের উর্ধ্বর্তন কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।’

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ।