ঘুড়ি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিশুর মৃত্যু


চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর চারঘাটে ঘুড়ি উড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জীবন আহমেদ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (২৬ আগষ্ট) সকাল ১১টার দিকে উপজেলার পিরোজপুর এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় পৌর কাউন্সিলর জামাল উদ্দিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত জীবন আহমেদ উপজেলার পিরোজপুর ডালিপাড়া গ্রামের রনি আহমেদের ছেলে। তার বয়স ১০ বছর। সে পিরোজপুর (২) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী বলে জানা গেছে।
স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, জীবন নামের ওই শিশু সকালে ঘুড়ি উড়াচ্ছিল। একপর্যায়ে তার ঘুড়িটি একটি মেহগনি গাছে আটকে যায়। ঘুড়িটি উদ্ধারের জন্য সে মেহগনি গাছে উঠলে গাছটির ডালের পাশ দিয়ে যাওয়া উচ্চ ভোল্টের বিদ্যুতের তারে আটকে যায়। এ সময় সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়।আহত অবস্থায় স্থানীয়রা জীবনকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রিয়াদ বলেন, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। বৈদ্যুতিক শকে তার শরীরের বিভিন্ন অংশ পুড়ে গিয়েছে। এরপরও আমরা ইসিজি পরীক্ষা করে তার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছি। পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।
চারঘাট মডেল থানার ওসি (ভারপ্রাপ্ত) আফজাল হোসেন বলেন, আমাদের পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।