নিয়ামতপুরে শিশুদের করোনার গনটিকা শুর, নেই কোন প্রচারনা


নিয়ামতপুর নওগাঁ প্রতিনিধি : বালাতৌড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ বুধবার সকালে গনটিকা কার্যক্রম শুরু হয়েছে। গণটিকা কেন্দ্র গুলোতে ছাত্র ছাত্রীর উপস্থিতি নজর কাড়া ছিলো। এ নিয়ে দায়িত্বরত কর্মচারিগণ কে হিমসিমও খেতে হয়েছে।  এসময় নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান ও  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুব আলম উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য বিভাগের হেলথ স্বাস্থ্য সহকারী নজরুল ইসলাম জানান, আমরা এখানে পাঁচজন স্বাস্থ্য সহকারী ৫বছর থেকে ১১বছর বয়স পর্যন্ত ছাত্র ছাত্রীদের করোনার টিকা দেওয়া হচ্ছে।   দিকে টিকা নিতে আসা ৫ম শ্রেণীর শিক্ষার্থী সাদিয়া ও নিলয় প্রধানমন্ত্রী’কে ধন্যবাদ দেওয়ার পাশাপাশি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তারা বলেন, প্রথমে টিকা দিতে মনে ভয় ছিলো, এখন সমস্যা নেই।
বালাতৌড় সরকারি প্রাথমিকবিদ্যালয়ের প্রধান আনারুল ইসলাম জানান, বাচ্চাদের করোনা ভাইরাস নিয়ে পড়াশোনা সমস্যা হতে পারে ভেবে চিন্তায় ছিলাম। সরকারের এমন প্রচেস্টাকে সাধুবাদ জানাই। আজ আমার বিদ‍্যালয়ের ৯৯% বাচ্চাদের টিকার আওতায় নিয়ে আসতে পেরেছি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুব আলম মুঠোফোনে বলেন, নিয়ামতপুর উপজেলার ১২৮টি সরকারি স্কুল ও বেসরকারি স্কুলের মোট ২৬ হাজার ছাত্র ছাত্রীদের এই টিকার আওতায় নিয়ে আসা হবে। টিকার বিষয়ে প্রচার প্রচারণার ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি বলেন, এ ব্যাপারে সরকারি কোন বরাদ্ধ নাই তাই উপজেলা শিক্ষা অফিসারের মাধ্যমে সকল প্রধান শিক্ষককে জানানো হয়েছে।
জেলা সিভিল সার্জন ডা.আবু হেনা মোঃ রায়হান উজ্জামান মুঠোফোনে বলেন প্রাথমিকের গনটিকা সরকারের একটি অনন্য উদ্যোগ। এটিকে বাস্তবায়নের জন্য সরকার একাধিকবার মাইকিং, লিফলেটসহ স্থানীয়ভাবে প্রচার প্রচারণার নির্দেশ ও বরাদ্দ আছে। নিয়ামতপুরে কেনো প্রচার হয়নি আমি জানিনা। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেন তিনি।