রাবিতে প্রেমবঞ্চিত সংঘের বিক্ষোভ সমাবেশ


রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘প্রেমবঞ্চিত সংঘ’-এর উদ্যোগে সোমবার ক্যাম্পাসে মিছিল, মিটিং ও বিক্ষোভ সমাবেশ করেছে সংগঠনটির সদস্যরা। এ দিন সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে শুরু হওয়া এক বিক্ষোভ শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন প্রেমবঞ্চিত সংঘের সভাপতি কাজী মোহাম্মদ নোমান।

নোমান বলেন, ‘ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসের দুস্থ-অসহায় নানী ও শিশুদের একবেলার খাবারসহ আমরা বৃক্ষরোপণ করেছি। এ কর্মসূচি থেকে আমরা এটা প্রচার করতে চাই যে- ভালোবাসা দিবসে শুধু প্রেমিক-প্রেমিকা আড্ডা নয়।এদিনে সকলের দুঃখকষ্ট অনুভব করে ভালোবাসা ছড়িয়ে দেওয়াও সম্ভব বলে জানান তিনি।

এর আগে ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত’, ‘নষ্ট প্রেমের খ্যাতাতে, আগুন জ্বালো একসাথে’, ‘দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়’, ‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’- নেতাকর্মীদের এমন স্লোগান উত্তপ্ত হয় ক্যাম্পাস।

এ দিকে কর্মসূচিকে কেন্দ্র করে ক্যাম্পাসের এক সাধারণ শিক্ষার্থী রাজু বলেন, ‘প্রেমবঞ্চিত সংঘের কার্যক্রম সেশনারী। ভালোবাসা দিবসের ঠিক কয়েকদিন আগে ক্যাম্পাসে তাদের উদয় ঘটে। এছাড়া ভালোবাসা দিবসে বিক্ষোভসহ সমাবেশ করতে দেখা যায়।’

উল্লেখ্য, মিছিল শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে দু’টি বৃক্ষরোপণ করেন সংগঠনের নেতাকর্মীরা।

এ ছাড়া সম্প্রতি ক্যাম্পাসে ট্রাকচাপায় নিহত রাবি শিক্ষার্থী হিমেলের স্মরণে রক্তদান ক্যাম্পেইন ও ক্যাম্পাসের দুস্থ নানি-শিশুদের হাতে এক বেলার খাবার তুলে দেন।