চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘন্টায় পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ আরও ৫ জন করোনা আক্রান্ত


ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জে নতুন করে পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ গত ২৪ ঘন্টায় আরো ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জেলায় এ নিয়ে মোট আক্রান্ত ৪২ জন। আর এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ২ জন। 

চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রটি নিশ্চিত করেছে। এদিকে গোমস্তাপুরে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি কে উপজেলা প্রশাসনের খাদ্য সহায়তা দিয়েছে। সেই সাথে ২টি দোকান ও ৮টি বাড়ি লকডাউন করেছে। গোমস্তাপুর উপজেলায় প্রথম বার করোনা রোগী শনাক্ত হওয়া বাড়ীতে খাদ্য সহায়তা দিয়েছে উপজেলা প্রশাসন। এর আগে ৮টি বাড়ি ও ২টি দোকানকে লকডাউন করা হয়। 

মঙ্গলবার বিকেলে আলিনগর ইউনিয়নের নাদেরাবাদ গ্রামের ওই রোগীর পরিবার ও লকডাউন পরিবারগুলোকে ১৫ দিনের খাদ্য দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, আলিনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, উপজেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ সারওয়ার জাহান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম প্রমুখ। গতকাল সোমবার স্বাস্থ্য বিভাগের এক রিপোর্টে গোমস্তাপুর উপজেলায় শিশুসহ ২ জনের করোনা রোগী শনাক্ত হওয়ায় খবর আসে। তাৎক্ষনিক রাতেই সেই বাড়ি দুটি লকডাউন করা হয়। 

নাদেরাবাদ গ্রামের করোনা শনাক্ত ব্যক্তি সোমবার রহনপুর পুরাতন বাজারে দুটি কাপড়ের দোকানে কেনাকাটা করায় ওই দোকান দুটি মঙ্গলবার সকাল থেকে বন্ধ এবং দোকানের মালিক ও কর্মচারীদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া আক্রান্ত ওই ব্যক্তির বাড়ির আশেপাশের ৮টি বাড়ি লকডাউন করা হয়েছে। এদিকে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. সারওয়ার জাহান বলেন, হ্যান্ড গ্লোবসের অভাবে আক্রান্ত ২ জনের পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। 

তবে অচিরেই তাদের নমুনা সংগ্রহ করা হবে। উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, করোনা শনাক্ত ব্যক্তিকে মনোবল শক্ত রাখতে বলা হয়েছে, চিকিৎসকের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রেখে চিকিৎসা নিতে বলা হয়েছে।