চাটমোহরের গ্রামে গ্রামে ঈদুল ফিতরের নামাজ আদায়


চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরের গ্রামে গ্রামে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়েছে।
দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে শনিবার পবিত্র ঈদ উল ফিতর উদ্যাপন করছেন মুসলিম ধর্মাবলম্বীরা। তারই ধারাবাহিকতায় পাবনার চাটমোহর উপজেলার গ্রামে গ্রামে ধর্মীয় ভাবগাম্ভীর্যে আদায় হলো ঈদের নামাজ।
শনিবার (২২ এপ্রিল) সকাল ৮টায় চাটমোহরের প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় ঐতিহাসিক শাহী মসজিদ,চাটমোহর মডেল মসজিদ ও বালুচর-ছোট শালিখা ঈদগাহ ময়দানে। এর আগ থেকেই ধর্মপ্রাণ মুসল্লিদের আগমনে ভরে ওঠে ঈদগাহ মাঠ ও মসজিদ প্রাঙ্গণ।
মুসুল্লিরা জানান, তীব্র গরমে রোজা রাখা কঠিন ছিল। তবে কষ্ট করে হলেও পবিত্র রমজান মাস পূর্ণ করেছি, এটা ভেবেই ভালো লাগছে। চাকুরিজীবি জিয়াউর রহমান বলেন,ঈদ মানেই আনন্দ এবং সেটাকে পরিপূর্ণতা দেয় ঈদের নামাজ। তাই আগে আগেই ঈদগাহ মাঠে চলে আসা।
এদিক উপজেলার বিভিন্ন ইউনিয়ন সদর ও গ্রামের ঈদগাহ মাঠে সুন্দর আবহাওয়ায়  ঈদের নামাজ আদায় করেন মুসল্লিগণ। ঈদের নামাজ শেষে দেশ এবং সমগ্র মুসলিম উম্মাহর জন্য দোয়া করা হয়। নামাজ শেষে চলে কোলাকুলি পর্ব। কবরস্থানে গিয়ে কবর জিয়ারত করা হয়।
পৌর শহরে আফ্রাতপাড়া,নারিকেলপাড়া,দোলং,নতুন বাজার ছাড়াও উপজেলার অন্যান্য ঈদগাহ মাঠে ধর্মীয় ভাব গাম্ভীর্য ও আনন্দ-উৎসাহের মধ্য দিয়ে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়।