মানুষের প্রয়োজনে পাশে আছে সরকার — মেয়র


নিজস্বপ্রতিবেদক: করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় তাৎক্ষণিক মানবিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে রাজশাহী মহানগরীর কর্মহীন ও নিম্ন আয়ের পরিবারের মায়েরা পেয়েছেন নগদ অর্থ ও শিশুরা পেয়েছে গুঁড়ো দুধ। সোমবার বিকেলে নগর ভবনের সিটি হলরুমে অর্থ ও গুঁড়ো দুধ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী দিনে রাজশাহী সিটি কর্পোরেশনের ১, ২, ৩ ও ৪ নং ওয়ার্ডের ৬৪ শিশুকে এক প্যাকেট করে গুঁড়ো দুধ ও ৮০জন মাকে নগদ ৫০০ করে টাকা প্রদান করা হয়। পর্যায়ক্রমে বাকি ২৬টি ওয়ার্ডে ৪১৬ শিশুকে গুঁড়ো দুধ ও ৫২০ মাকে ৫০০ করে টাকা প্রদান করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। এরমধ্যে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন। মানবিক সহায়তা হিসেবে মা ও শিশুদের জন্যে অর্থ ও গুড়োঁ দুধ দেয়া হচ্ছে। মানুষের প্রয়োজনে সব সময় পাশে আছে বতর্মান সরকার। মেয়র আরো বলেন, সরকারি সহযোগিতা ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে আমরা কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা প্রদান করছি। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। স্বাগত বক্তব্য দেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম। এ সময় আরো উপস্থিত ছিলেন সচিব আবু হায়াত রহমতুল্লাহ, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির।