রাজশাহীতে ৭ ভেজাল গুড় কারখানায় অভিযান জরিমানা


স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাঘায় র‌্যাব অভিযান চালিয়ে ৭টি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল গুড় ধ্বংস ও ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী জেলার বাঘা উপজেলার চকসিংগা পাঁচপড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

বুধবার র‌্যাব জানায়, র‌্যাব এর নিয়মিত অভিযানের অংশ হিসেবে র‌্যাব-৫ বিভিন্ন সময় এজাহারনামীয় আসামী ও তদন্তেপ্রাপ্ত, সাজাপ্রাপ্ত, গুরুত্বপূর্ন মামলার আসামীর বিরুদ্ধে অভিযান পরিচালনা সহ মোবাইল কোর্টের মাধ্যমে ভেজাল খাদ্যদ্রব্যের উপর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কর্তৃক ভেজাল খাদ্যদ্রব্য জব্দ, ধ্বংস এবং নগদ জরিমানা করে থাকে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, এর সদর কোম্পানির আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রাজশাহী জেলার বাঘা থানাধীন চকসিংগা পাঁচপাড়া এলাকায় ৭টি ভেজাল গুড় তৈরির কারখানায় উক্ত অভিযানিক দল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (মেট্রোঃ) ফজলে এলাহীর নের্তৃত্বে অভিযান পরিচালনা করে ভেজাল গুড় ৩ হাজার ৬০০ কেজি, চুন ৫ কেজি, হাইড্রেস ৩ কেজি, সোডা ৬ কেজি, ডালডা ১২ কেজি, রং ৪ কেজি, ফিটকিরি ৩ কেজি, চিনি ৫৫০ কেজি জব্দ করে এবং জব্দকৃত আলামত উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধ্বংস করে।

পরবর্তীতে উক্ত প্রতিষ্টানের মালিকদেরকে নগদ- ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। আদায়কৃত নগদ অর্থ সরকারী কোষাগারে জমা প্রদান করা হয়েছে।